SHARE

ইনফোগ্রাফিক এমন একটি কন্টেন্ট যা যেকোণ তথ্য খুব সুন্দরভাবে প্রকাশ করে। সুন্দর গ্রাফিক্সের মাধ্যমে যেকোণ জরিপ, চার্ট, গবেষণা বা তথ্য প্রকাশ করা যায় বলে প্রায় প্রতিটি ভিজিটর ইনফোগ্রাফিক দেখতে খুব পছন্দ করে।
ইনফোগ্রাফিক ভিজিটর তৈরি করার জন্য গুরুত্বপূর্ন অবদান রাখে। তাই প্রতিটি ওয়েবসাইটের ভিজিটর বৃদ্ধি করার জন্য ইনফোগ্রাফিক ব্যবহার করা উচিত। এখন প্রশ্ন আসতে পারে কোথায় ইনফোগ্রাফিক সাবমিট করবেন?
গুগল সার্চ করলে এমন অনেক ওয়েবসাইট পাবেন যেখানে খুব সহজে ফ্রী ইনফোগ্রাফিক পোষ্ট করতে পারবেন এবং আপনার ওয়েবসাইটে অনেক ভিজিটর তৈরি করতে পারবেন। এছাড়া একটি কোয়ালিটি ইনফোগ্রাফিক ব্রান্ডিং-এ অনেক গুরুত্বপূর্ন অবদান রাখে।

১. Visually
ইনফোগ্রাফিক সাবমিশনের জন্য অন্যতম বড় একটি ওয়েবসাইটের নাম হল Visual.ly. এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি ইনফোগ্রাফিক তৈরি, বিশ্লেষণ এমনকি বিক্রিও করতে পারবেন। এই ওয়েবসাইটের Alexa rank ১৮,৪২১। সুতরাং বুঝতেই পারছেন এটি কতটা জনপ্রিয় ওয়েবসাইট। এখানে আপনি আপনার ইনফোগ্রাফিক সবমিটের মাধ্যমে অনেক ভিজিটর পেতে পারবেন। আজই তৈরি করে ফেলুন আপনার একাউন্ট। তারপর সাবমিট করুন আপনার সবচেয়ে ভালো ইনফোগ্রাফিক গুলো।

২. Pinterest
এই ওয়েবসাইটে বিশেষ করে USA এর প্রচুর ব্যবহারকারী রয়েছে। আপনারা যদি চান এই ওয়েবসাইট থেকে ইনফোগ্রাফিক এর মাধ্যমে অনেক ভিজিটর পেতে পারেন। এছাড়া এই ওয়েবসাইটে ইনফোগ্রাফিক্সের তৈরির অনেক আইডিয়া পাবেন। সকল ধরণের মার্কেটার এই ওয়েবসাইটে ইফোগ্রাফিক্স আপলোড করে তাই এই ওয়েবসাইটের মাধ্যমে সুন্দর এবং কোয়ালিটি সম্পন্ন ইনফোগ্রাফিক তৈরির আইডিয়া পাবেন।

৩. Slide Share
পাওয়ারপয়েন্টের বিভিন্ন রঙের বিভিন্ন ডিজাইনের প্রেজেন্টেশনের জন্য বিখ্যাত ওয়েবসাইটের নাম হল স্লাইডশেয়ার। এই ওয়েবসাইট এমন একটি ওয়েবসাইট যেখানে প্রোফেশনাল ব্যক্তি, ব্যবসায়ী, মার্কেটার সবাই তাদের তৈরিকৃত প্রেজেন্টেশন সাবমিট করে এবং নিজেকে ও নিজের ওয়েবসাইট প্রচার করে। এখানে চাইলে আপনি আপনার ইনফোগ্রাফিক গুলোও সাবমিট করতে পারেন। এটিও ভিজিটরের একটি বড় সোর্স। এই ওয়েবসাইট ব্যবহারকারী স্লাইদ শেয়ারের দেওয়া তথ্যমতে প্রায় ৭০ মিলিয়ন। এটি লিঙ্কিডিন এরই একটি ওয়েবসাইট।

৪. Flicker
হাই কোয়ালিটি ইমেজ পেতে আমাদের পছন্দমত ওয়েবসাইট গুলোর মধ্যে একটি হচ্ছে Flicker. এই ওয়েবসাইটটি শুধু ইমেজ পোষ্টের জন্য নয়, ভিজিটর তৈরির জন্যও গুরুত্বপূর্ন। আপনি চাইলে ইনফোগ্রাফিক সাবমিশনের মাধ্যমে এই ওয়েবসাইট থেকে ভিজিটর পেতে পারেন।

৫. Reddit
ইনফোগ্রাফিক ভিজিটর তৈরির জন্য গুরুত্বপূর্ন কন্টেন্ট আর ভিজিটর পাওয়ার অন্যতম সোর্স হল Reddit. বিশেষ করে USA এর ভিজিটরের জন্য যে ওয়েবসাইটগুলো সবচেয়ে বেশি গুরুত্ব রাখে তার মধ্যে অন্যতম হল Reddit। রেডিট এ তথ্যবহুল ইনফোগ্রাফিক পোষ্টের মাধ্যমেও অনেক ভিজিটর পাওয়া সম্ভব। Reddit এর ভিজিটর গুলো রিয়েল ভিজিটর হয় এবং তারা কোয়ালিটি কন্টেন্ট পড়তে বা দেখতে পছন্দ করে।

NO COMMENTS

LEAVE A REPLY